বাঘাইছড়িতে ইউপিডিএফ সন্ত্রাসীদের গুলিতে এক জুম্ম ছাত্র নিহত, আরেকজন আহত

0
583
Photo: Dead body of Sukhen Chakma who was shot dead

হিল ভয়েস, ৩০ নভেম্বর ২০২২, রাঙ্গামাটি: রাঙ্গামাটি জেলাধীন বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়ন এলাকায় চুক্তি বিরোধী ইউপিডিএফ সন্ত্রাসীদের গুলিতে এক নিরীহ জুম্ম কলেজ ছাত্র নিহত এবং অপর এক গ্রামবাসী গুরুতর আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ ৩০ নভেম্বর ২০২২ সকাল আনুমানিক ৮:০০ টার দিকে সাজেক ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মিডপয়েন্ট গ্রাম ও দাড়ীপাড়া গ্রামের মাঝখানে এই ঘটনাটি ঘটেছে বলে খবর পাওয়া গেছে।

নিহত ব্যক্তির নাম সুখেন চাকমা (২৬), পীং-মঙ্গল চাকমা, গ্রাম-মিডপয়েন্ট। তিনি একজন কলেজ পড়ুয়া বিএ ৩য় বর্ষের ছাত্র বলে জানা গেছে। অপরদিকে, আহত ব্যক্তির নাম সজীব চাকমা (২১), পীং-মঙ্গল চান চাকমা, গ্রাম-মিডপয়েন্ট। তিনি একজন মোটর সাইকেল ড্রাইভার বলে জানা গেছে। সুখেন চাকমা ও সজীব চাকমা আত্মীয়তার সম্পর্কে আপন জেঠাতো/কাকাতো ভাই বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ আনুমানিক ৭:৪৫ টার দিকে সুখেন চাকমা ও সজীব চাকমা মোটর সাইকেলে করে মিডপয়েন্ট গ্রামের নিজ বাড়ি থেকে দাড়ীপাড়া গ্রামের দিকে রওনা দেন। আনুমানিক ৮:০০ টার দিকে পথের মাঝামাঝি এলাকায় পৌঁছলে ইউপিডিএফের কম্যান্ডার আপন চাকমার নেতৃত্বে একদল সন্ত্রাসী সুখেন চাকমা ও সজীব চাকমার দিকে এলোপাতাড়ি ব্রাশফায়ার করে।

ব্রাশফায়ারে আরোহী সুখেন চাকমা ও সজীব চাকমা মোটর সাইকেলসহ মাটিতে পড়ে যায় এবং তারা উভয়ে গুলিবিদ্ধ হয়। এর পরপরই ইউপিডিএফ সন্ত্রাসীরা পালিয়ে যায়।

পরে পার্শ্ববর্তী এলাকার লোকজন ঘটনাস্থলে এসে আহত ব্যক্তিদের হাসপাতালে নেয়ার প্রস্তুতি নিলে সুখেন চাকমা ঘটনাস্থলেই নিহত হয়। অপরদিকে গুরুতর আহত সজীব চাকমাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানা যায়।

জানা গেছে, গতকালই (২৯ নভেম্বর) আপন চাকমার নেতৃত্বে চুক্তিবিরোধী ইউপিডিএফের একটি সশস্ত্র সন্ত্রাসী দল ঘটনাস্থলের পার্শ্ববর্তী রিজার্ভ ফরেস্ট এলাকায় অবস্থান গ্রহণ করে।