পার্বত্য চুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে পিসিপি’র মিছিল ও সমাবেশ কর্মসূচি

0
158

হিল ভয়েস, ২৪ নভেম্বর ২০২২, বিশেষ প্রতিবেদক: আগামী ২ ডিসেম্বর ২০২২ ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে পার্বত্য চুক্তি দ্রুত ও যথাযথ বাস্তবায়নের দাবিসহ বিভিন্ন দাবিতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) উদ্যোগে আগামীকাল থেকে ৩ দিনব্যাপী দেশের বিভিন্ন স্থানে মিছিল ও সমাবেশের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

‘অপারেশন উত্তরণ’সহ অস্থায়ী সেনাক্যাম্প প্রত্যাহার, পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বিধিমালা প্রণয়ন, সাধারণ প্রশাসন, বন ও পরিবেশ, মাধ্যমিক শিক্ষা, আইন-শৃঙ্খলা, ভূমি ও ভূমি ব্যবস্থাপনা ইত্যাদি পার্বত্য জেলা পরিষদের নিকট হস্তান্তর করা এবং স্থায়ী বাসিন্দাদের নিয়ে ভোটার তালিকা প্রণয়ন করে পার্বত্য জেলা পরিষদ ও আঞ্চলিক পরিষদ নির্বাচন দেয়াসহ পার্বত্য চট্টগ্রাম চুক্তি দ্রুত ও পূর্ণাঙ্গভাবে বাস্তবায়নের দাবিতে পাহাড়ী ছাত্র পরিষদ এই মিছিল ও সমাবেশের কর্মসূচি গ্রহণ করে।

তারই অংশ হিসেবে আগামীকাল ২৫ নভেম্বর ২০২২, শুক্রবার, সকাল ১০:০০ টায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ‘দ্রুত রোডম্যাপ ঘোষণাপূর্বক পার্বত্য চট্টগ্রাম চুক্তির যথাযথ ও দ্রুত বাস্তবায়নের দাবিতে’ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে। একইদিন একই দাবিতে সকাল ১০:০০ টায় চট্টগ্রামের চেরাগী পাহাড়েও অনুষ্ঠিত হবে মিছিল ও সমাবেশ।

পরদিন ২৬ নভেম্বর ২০২২, শনিবার, সকাল ১০:০০ টায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডেও অনুষ্ঠিত হবে একই দাবিতে মিছিল ও সমাবেশ।

এরপর ২৭ নভেম্বর ২০২২, রবিবার, সকাল ১০:০০ টায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এবং একইদিন বিকাল ৩:০০ টায় একযোগে রাঙ্গামাটি জেলার ডিসি অফিস গেইটে ও রাঙ্গামাটি জেলাধীন বরকল উপজেলার বরকল বাজারে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here