রাঙ্গামাটির বালুখালীতে সেনাবাহিনী কর্তৃক দুই নিরীহ গ্রামবাসীর বাড়ি ঘেরাও, হয়রানি

হিল ভয়েস, ১৬ নভেম্বর ২০২১, রাঙ্গামাটি: রাঙ্গামাটির সদর উপজেলা বালুখালিতে সেনাবাহিনী কর্তৃক দুই গ্রামবাসীর বাড়ি ঘেরাও, বিভিন্ন রকম জিজ্ঞাসাবাদ করে হয়রানির খবর পাওয়া গেছে।

গত ১৪ নভেম্বর ২০২১ (রবিবার) আনুমানিক রাত ৮ টায় বালুখালি ইউনিয়নের বাদলছড়ি গ্রামে এই ঘটনাটি ঘটে।
হয়রানির শিকার দুই গ্রামবাসীর নাম যথাক্রমে – ১) কেন্তু চাকমা (২৯), ২) প্রাণকুমার চাকমা (৩৮)। তারা উভয়েই বাদলছড়ি গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার দিন জুরাছড়ি উপজেলার পাংখোয়া পাড়া আর্মি ক্যাম্প থেকে হাবিলদার খোরশেদ এর নেতৃত্বে ১৭ জনের একটি সেনাদল প্রথমে বাদলছড়ি গ্রামের কেন্তু চাকমা (২৯) ও প্রাণকুমার চাকমার (৩৮) বাড়ি ঘেরাও করে। তারা গ্রামবাসীদের অস্ত্র তাক করে বীর কুমার চাকমা ও বিজয় চাকমার বাড়ি কোথায় এবং তাদের বাড়ি কতদূর, তারা গ্রামে এসেছে কিনা নানা ধরনের হয়রানিমূলক জেরা করে।

এরপর সেনাদলটি দুত্তাংছড়া বেয়ে ঐ ছড়ার মুখে দুত্তাং গ্রামে কিছুক্ষণ অবস্থান করার পর সন্ধ্যায় বাদল ছড়ি জুনিয়র হাই স্কুলে রাত্রিযাপন করে। সেখান থেকে সেনাদলটি ১৫ নভেম্বর ২০২১ দুপুর আনুমানিক ১২.৩০ টায় বাদলছড়ির বামেছড়া উজানি ভিজা হিজিং হয়ে তারা আবার পাংখোয়া পাড়ায় চলে যায়।

স্থানীয় গ্রামবাসীদের সূত্রে জানা যায়, সেনাদলটি বাদলছড়ি গ্রামে অবস্থানকালে গ্রামের লোকজনদের বাড়ির দিকে বন্দুক তাক করে অনেক্ষণ এ্যামবুশে থাকে। এতে গ্রামের লোকজন আতংকের মধ্যে রাত কাটাতে বাধ্য হয়।

More From Author