বাঘাইছড়িতে সেনাবাহিনী কর্তৃক এক নিরীহ জুম্ম গ্রামবাসীকে মারধর ও বাড়িতে তল্লাশি

হিল ভয়েস, ১৫ সেপ্টেম্বর ২০২১, রাঙ্গামাটি: বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক রাঙ্গামাটি পার্বত্য জেলাধীন বাঘাইছড়ি উপজেলার সারোয়াতলী ইউনিয়নে বড় মাহিল্যা গ্রামে এক নিরীহ জুম্ম গ্রামবাসীকে ব্যাপক মারধর এবং বাড়িতে তল্লাশি ও বাড়ির লোকদের হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে।

মারধর ও বাড়িতে তল্লাশির শিকার জুম্ম গ্রামবাসীর নাম চিজি কালা চাকমা (৩৭), পীং-অজ্ঞাত। অপরদিকে কালা চুল চাকমা (৫৪) নামে আরেক নিরীহ গ্রামবাসী হয়রানির শিকার হয় বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর ২০২১ রাত আনুমানিক ১০:৩০ টার দিকে সেনাবাহিনীর লংগদু উপজেলার দূর্ভেদ্য ২১ বীর মাইনি জোনের অধীন মাহিল্যা সেনা ক্যাম্পের একদল সেনা সদস্য টহল অভিযানে গিয়ে প্রথমে চিজি কালা চাকমার বাড়িতে প্রবেশ করে চিজি কালা চাকমাকে বেধড়ক মারধর করে এবং বাড়িতে ব্যাপক তল্লাশি চালায়। এরপর সেনা সদস্যরা বাড়ির সকলের মোবাইল ফোন কেড়ে নেয় এবং পরে সিম কেড়ে নিয়ে মোবাইল ফোন ফেরত দেয়।

এরপর সেনা সদস্যরা রাত আনুমানিক ১১:৩০ টার দিকে চিজি কালা চাকমার বাড়ি থেকে ফেরার পথে স্থানীয় মুদির দোকানদার কালাচুল চাকমাকে বাড়ি থেকে তুলে বড় মাহিল্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বোট ঘাট পর্যন্ত নিয়ে যায়। এরপর সেনা সদস্যরা কালাচুল চাকমাকে ছেড়ে দেয়।

এই সময় টহল অভিযান পরিচালনাকারী সেনাদলের সাথে ইউপিডিএফ (গণতান্ত্রিক) সন্ত্রাসী দলের সক্রিয় কর্মী বিনয় চাকমাও ছিল বলে স্থানীয় সূত্র জানা যায়। বিনয় চাকমা একসময় ইউপিডিএফ এর সক্রিয় কর্মী ছিল, পরে সে ইউপিডিএফ (গণতান্ত্রিক) সন্ত্রাসী দলে যোগদান করে।

More From Author