সাভারে অধ্যক্ষ হত্যাকান্ডে দোষীদের গ্রেফতার এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানের দাবিতে ঐক্য পরিষদের বিবৃতি

হিল ভয়েস, ১০ আগস্ট ২০২১, ঢাকা: ঢাকার সাভারের রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের ৩৬ বছর বয়স্ক অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মন-কে অপহরণের পর তার লাশ ছয় টুকরো করে ফেলে দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও শঙ্কা প্রকাশ করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

গতকাল ৯ আগস্ট ২০২১ ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট দিপংকর ঘোষ স্বাক্ষরিত এক প্রেস বার্তায় ঐক্য পরিষদের এই বিবৃতির বিষয়টি জানানো হয়।

পরিষদের কেন্দ্রীয় কমিটির এই বিবৃতিতে বলা হয়, সারাদেশে ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু ও আদিবাসী জনগোষ্ঠীর উপর হুমকি হামলা অব্যাহতভাবে চলে আসার পর অধ্যক্ষ হত্যার ঘটনা সর্বশেষ সংযোজন। এহেন হুমকি হামলা ইত্যাদি বন্ধে বিগত সংসদ নির্বাচন পূর্ববর্তী সরকারিদলের সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠনসহ অন্যান্য সংখ্যালঘু-আসিবাসী স্বার্থবান্ধব প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়নের জন্যে সরকারের কাছে জোর দাবি জানানো হয়েছে।

ঐক্য পরিষদ অধ্যক্ষ মিন্টুর খন্ডিত লাশ উদ্ধারে র‌্যাবের তৎপরতায় সন্তোষ প্রকাশ করে এ দুঃখ ও দুর্ভাগ্যজনক ঘটনার বস্তুনিষ্ঠ তদন্ত করে অনতিবিলম্বে ঘটনার প্রকৃত রহস্য উন্মোচন, দায়ীদের চিহ্নিত করে যথাযথ শাস্তি নিশ্চিত এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রয়োজনীয় ক্ষতিপূরণ প্রদানের জন্যে সরকারের কাছে জোর দাবি জানিয়েছে।

More From Author