খাগড়াছড়ির মুনিগ্রাম থেকে সংস্কারপন্থী সন্ত্রাসী কর্তৃক জুম্ম গ্রামবাসী অপহৃত

হিল ভয়েস, ১২ মার্চ ২০২০, খাগড়াছড়ি:  খাগড়াছড়ি পার্বত্য জেলাধীন খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের মুনিগ্রাম এলাকা থেকে  গত ১২ মার্চ ২০২০ সন্ধ্যার দিকে সংস্কারপন্থী সন্ত্রাসীদের কর্তৃক মঙ্গল কুমার চাকমা (৫০), পিতা-নলিনী রঞ্জন চাকমা নামের এক নিরীহ গ্রামবাসী অপহৃত হওয়ার খবর পাওয়া গেছে। জানা গেছে, পার্শ্ববর্তী দেওয়ান পাড়া থেকে দীপন আলো চাকমার নেতৃত্বে সংস্কারপন্থী একদল সন্ত্রাসী এসে মঙ্গল কুমার চাকমাকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীদের মধ্যে সাধু, দাজ্যা ও সুজন নামে আরো তিনজনকেও স্থানীয়রা চিনতে পেরেছেন বলে জানা যায়।

জানা গেছে, পরিবারের লোকজন অপহরণকারীদের সাথে যোগাযোগ করলে অপহরণকারীরা অপহরণের বিষয়টি অস্বীকার করেছেন। ফলে অপহৃতের পরিবার মঙ্গল কুমার চাকমার নিরাপত্তা নিয়ে উদ্বেগের মধ্যে রয়েছেন।

এলাকাবাসীর সাথে যোগাযোগ করা হলে, তারা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে দেওয়ান পাড়ায় সংস্কারপন্থী সশস্ত্র সন্ত্রাসীরা অবস্থান করে এলাকার লোকজনকে অপহরণ করে মুক্তিপণ আদায়, প্রকাশ্যে চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে চালিয়ে যাচ্ছে। কিন্তু প্রশাসন সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন পদক্ষেপ না নিয়ে উল্টো সন্ত্রাসীদের সহযোগিতা কওে থাকে। ফলে এলাকার জনগণ নিরাপত্তাহীনতার মধ্যে জীবনযাপন করতে বাধ্য হচ্ছেন।

More From Author