রাজস্থলীতে মগপার্টি কর্তৃক এক নিরীহ গ্রামবাসীকে অপহরণের পর মুক্তিপণ আদায়

হিল ভয়েস, ৩ জানুয়ারি ২০২২, রাঙ্গামাটি: রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার ৩নং বাঙালহালিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের চৌধুরী পাড়ার ভাড়া বাসা থেকে স্থানীয় আওয়ামীলীগ ও সেনা মদদপুষ্ট মগ পার্টি কর্তৃক এক নিরীহ গ্রামবাসীকে অপহরণের পর মুক্তিপণ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

অপহরণের শিকার ব্যাক্তি হলেন সিংনুমং মারমা (২৫), পীং- উথোয়াইচিং মারমা। তার বাড়ি রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের হেডম্যান পাড়ায়। তিনি পরিবার পরিজন নিয়ে ৩নং বাঙ্গালহালীয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের চৌধুরী পাড়ায় ভাড়া বাড়িতে থাকতেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রবিবার (২ জানুয়ারি) বিকাল ৫.৩০ টার সময় স্থানীয় আওয়ামীলীগ ও সেনাবাহিনী মদদপুষ্ট অস্ত্রধারী সন্ত্রাসী মগপার্টির সেকেন্ড ইন কমান্ড মংক্যচিং মারমা, থার্ড ইন কমান্ড উথোয়াইচিং মারমা ওরফে সবুজ ও সদস্য অংসিনু মারমাসহ একটি সন্ত্রাসী দল ৬নং ওয়ার্ডের চৌধূরী পাড়ায় সিংনুমং মারমার ভাড়া ঘেরাও করে। সেখান থেকে তার সাথে কথা আছে বলে ডেকে নিয়ে যায় মগ পার্টির সদস্য (বাঙ্গালহালীয়া বাজারে চাঁদা আদায়কারী) অংসিনু মারমা।

পরে বাড়িতে ফিরে না আসায় আজ ৩ জানুয়ারি ২০২১ (সোমবার) সকালে অপহৃতের পরিবার ও আত্মীয়স্বজন মগপার্টির সদস্যদের সঙ্গে দেখা করতে গেলে ২০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় মেরে ফেলার হুমকি দেয় আর অপহরণের ঘটনা কাউকে প্রকাশ করা হলে মুক্তিপণ দ্বিগুণ দিতে হবে বলে জানায়।

আরো জানা যায় যে, আজ দুপুর ১২টার সময় অপহৃত ব্যক্তিকে ১০ লক্ষ টাকা মুক্তিপণের বিনিময়ে ছেড়ে দেওয়া হয়েছে । অপহৃত পিতা উথোয়াইচিং মারমা ও শ্বশুরসহ গাইন্দ্যা পাড়া বৌদ্ধ বিহার ফান্ড থেকে বিহার পরিচালনা কমিটি মাধ্যমে ১০ লক্ষ টাকা ধার নিয়ে মুক্তিপণের টাকা প্রদান করে।

More From Author