বান্দরবানে বম পার্টি সন্ত্রাসীদের কর্তৃক এক জুম্মকে অপহরণ, চাঁদাবাজি ও জনগণকে হয়রানি

0
612
Photo: Symbolic

হিল ভয়েস, ১৯ ডিসেম্বর ২০২২, বান্দরবান: সেনামদদপুষ্ট বম পার্টি খ্যাত কুকি-চিন ন্যাশন্যাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীদের কর্তৃক বান্দরবান পার্বত্য জেলার থানছি উপজেলা থেকে এক জুম্মকে অপহরণ ও চাঁদাবাজি এবং রুমা উপজেলায় জনগণকে হয়রানি ও এক বাঙালির কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৫ ডিসেম্বর ২০২২ বম পার্টি সন্ত্রাসীদের একটি দল প্রথমে থানছি উপজেলার ১নং রেমাক্রী ইউনিয়নের ব্লুং পাড়া থেকে ক্রংসিন ম্রো (৪১), পীং-ব্লুং ম্রো নামে এক গ্রামবাসীকে অপহরণ করে নিয়ে যায়। সন্ত্রাসীরা এসময় ক্রংসিন ম্রোর কাছ থেকে ১ লক্ষ ১০ হাজার টাকাও ছিনিয়ে নিয়ে যায় বলে জানা যায়।

এই রিপোর্ট লেখা পর্যন্ত অপহরণের চার দিন পরও বম পার্টির সন্ত্রাসীরা অপহৃত ক্রংসিন ম্রোকে ছেড়ে দেয়নি বলে জানা গেছে।

অপরদিকে, গত ১৩ ডিসেম্বর ২০২২ সন্ধ্যা আনুমানিক ৭:৩০ টার দিকে বম পার্টি সন্ত্রাসীদের ১০ জনের একটি দল রুমা উপজেলার ৩নং রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ডুলাচান পাড়া গ্রামে গিয়ে গ্রামের সব পরিবারকে বাতি/আলো বন্ধ করতে বাধ্য করে। এক পর্যায়ে গ্রামবাসীদের সাথে বম পার্টি সন্ত্রাসীদের অনেক তর্কবিতর্ক হলে সন্ত্রাসীরা সেখান থেকে চলে যায়।

ডুলাচান পাড়া থেকে চলে যাওয়ার পর, উক্ত বম পার্টি সন্ত্রাসী দলটি থানছি-বড় মদক সীমান্ত সড়ক সংলগ্ন বাকলাই পাড়া ও ডুলাচান পাড়ার মাঝখানে রেমাক্রী খালে নির্মিত ব্রীজের হেডমিস্ত্রী মো: বেলালকে পেলে, সন্ত্রাসীরা বেলালের কাছ থেকে ৫ লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে যায় বলে জানা যায়। এছাড়া আরও ৫ লক্ষ টাকা আগামী ২০ ডিসেম্বরের মধ্যে ডুলাচান পাড়ায় গিয়ে তাদেরকে দেওয়ার জন্য বম পার্টির সন্ত্রাসীরা মো: বেলালকে নির্দেশ দিয়ে যায়।