বাঘাইছড়িতে ইউপিডিএফ-গণতান্ত্রিক ও সংস্কারপন্থীদের ফাঁকা গুলি বর্ষণ

হিল ভয়েস, ২৬ এপ্রিল ২০২০, রাঙ্গামাটি:  রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার মধ্যম বাঘাইছড়ি এলাকায় গ্রামবাসীদের ভয়ভীতি প্রদর্শনের জন্য সেনা-সমর্থিত ইউপিডিএফ-গণতান্ত্রিক ও সংস্কারপন্থী সশস্ত্র সদস্যরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে বলে স্থানীয়রা জানিয়েছে।

করোনাভাইরাস মোকাবেলায় লকডাউনের অংশ হিসেবে মানুষের ঘরবন্দী থাকা অবস্থায় রাতে হঠাৎ গুলি আওয়াজ শুনে মানুষ আতঙ্কিত হয়ে পড়ে।

স্থানীয় সূত্রে জানা যায় যে, গত ২৫  এপ্রিল ২০২০ সন্ধ্যা ৭:৪৫ ঘটিকায় বাঘাইছড়ি থানা হতে আনুমানিক ৩/৪ কিলোমিটার পৃর্ব দিকে মধ্যম বাঘাইছড়ি নামক এলাকায় সেনা-সমর্থিত ইউপিডিএফ-গণতান্ত্রিকের সশস্ত্র গ্রুপের প্লাটুন কমান্ডার খোকন চাকমার নেতৃত্বে ৮/১০ জনের একটি গ্রুপ অবস্থান নেয়।

এ সময় তারা আর্য বনবিহারের পাশের এলাকায় জনগণের মধ্যে ভয়ভীতি সৃষ্টির লক্ষ্যে ৪/৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতিকে ভিন্নখাতে প্রবাহিত করার উদ্দেশ্যে ক্ষমতাসীন গোষ্ঠী সংস্কারপন্থী খ্যাত সেনা-সমর্থিত সশস্ত্র সন্ত্রাসী সংগঠন এবং ইউপিডিএফ-গণতান্ত্রিককে আশ্রয় ও মদদ দিয়ে জনসংহতি সমিতি ও পার্বত্য চুক্তির বিরুদ্ধে ব্যবহার করা এবং এদের দ্বারা পার্বত্য অঞ্চলের বিভিন্ন স্থানে খুন, সন্ত্রাস, চাঁদাবাজি ও অপহরণের তৎপরতা অব্যাহত রয়েছে বলে জনসংহতি সমিতি অভিযোগ করেছে।

তারই অংশ হিসেবে সেনা-সমর্থিত সংস্কারপন্থী ও ইউপিডিএফ-গণতান্ত্রিক সশস্ত্র সন্ত্রাসীরা উক্ত ফাঁকা গুলি বর্ষণ করেছে বলেনাম প্রকাশে অনিচ্ছুক অনেক স্থানীয় ব্যক্তি উল্লেখ করেছেন।

More From Author