রাজস্থলীতে সেনাবাহিনী ও মগপার্টি কর্তৃক দুইজন চেয়ারম্যান প্রার্থী অপহরণ

0
813

হিল ভয়েস, ২৫ অক্টোবর ২০২১, রাঙ্গামাটি: রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলায় সেনাবাহিনী ও মগপার্টির সশস্ত্র সদস্য কর্তৃক উপজেলাধীন ঘিলাছড়ি ইউনিয়ন ও গাইন্দা ইউনিয়নের দুইজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায় যে, গত রাত ২:০০ ঘটিকায় মুখোশপরা ৪ জন মগপার্টির সশস্ত্র সদস্যকে সঙ্গে নিয়ে রাজস্থলী সেনা ক্যাম্প থেকে একদল সেনা সদস্য উপজেলার বাজার পাড়ায় ঘিলাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী উজ্জ্বল তঞ্চঙ্গ্যা (৩৮), পীং মৃত রূপময় তঞ্চঙ্গ্যার বাড়ি ঘেরাও করে। তারা বাড়িতে ঢুকে কোন কিছু না বলে উজ্জ্বল তঞ্চঙ্গ্যা বেঁধে নিয়ে যায়।

আজ অপহৃত আত্মীয়-স্বজন মগপার্টির সাথে যোগাযোগ করলে মগপার্টির সদস্যরা উজ্জ্বল তঞ্চঙ্গ্যাকে অপহরণের ঘটনাটি অস্বীকার করছে। উজ্জ্বল তঞ্চঙ্গ্যা বাজার পাড়ার কার্বারী বলে জানা যায়।

অন্যদিকে গত রাত ১২:০০ ঘটিকায় রাজস্থলী ক্যাম্পের একদল সেনা সদস্য ও মগ পার্টি কর্তৃক উপজেলার তাইতং পাড়া থেকে গাইন্দা ইউনিয়নের আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী কালামং মারমা (৪০)-কে ধরে নিয়ে যায়। তাঁকে রাজস্থলী সেনা ক্যাম্পে আটকে রাখা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য যে, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল অনুসারে গতকাল থেকে রাজস্থলী উপজেলাধীন ইউনিয়ন পরিষদসমূহের মনোনয়নপত্র জমাদান শুরু হয়েছে। মনোনয়নপত্র জমা দানের পর সেনাবাহিনী ও মগপার্টির সদস্যরা উক্ত দুইজন চেয়ারম্যান প্রার্থীকে ধরে নিয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন স্থানীয় ইউপি সদস্য বলেছেন যে, ক্ষমতাসীন আওয়ামীলীগের চেয়ারম্যান পদপ্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়যুক্ত করার জন্যই সেনাবাহিনী ও মগপার্টির সদস্যরা উক্ত দুইজন চেয়ারম্যান পদপ্রার্থীদের তুলে নিয়ে যায়। অন্যদিকে অপহরণ করে মুক্তি আদায় করাও মগপার্টি সদস্যদের অন্যতম উদ্দেশ্য বলে উক্ত ইউপি সদস্য জানান।

উক্ত ইউপি সদস্য আরো জানান যে, সেনাবাহিনী ও ক্ষমতাসীন আওয়ামীলীগের মদদপুষ্ট মগপার্টি ঘোষণা করেছে যে, প্রত্যেক চেয়ার‍ম্যান প্রার্থীকে দুই লক্ষ টাকা, ওয়ার্ডের পুরুষ মেম্বার প্রার্থীকে এক লক্ষ টাকা এবং সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীকে ৫০ হাজার টাকা চাঁদা দিতে হবে বলে ঘোষণা করে। মগ পার্টির উক্ত চাঁদাবাজির অর্থ সেনাবাহিনীর স্থানীয় ক্যাম্প থেকে ২৪ পদাতিক ডিভিশনের উচ্চ পর্যায় পর্যন্ত ভাগ-বাটোয়ারা হয়ে থাকে বলে উক্ত ইউপি সদস্য জানান।