রাজস্থলীতে অপহৃত দুই চেয়ারম্যান প্রার্থীকে মামলায় জড়িত করে পুলিশে সোপর্দ

0
455

হিল ভয়েস, ২৫ অক্টোবর ২০২১, রাঙ্গামাটি: রাঙ্গামাটির রাজস্থলীতে সেনাবাহিনী ও মগপার্টি কর্তৃক অপহৃত দুই চেয়ারম্যান প্রার্থী‍কে পুলিশের নিকট সোপর্দ করেছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত রাতে ১২টা থেকে ২টার মধ্যে (২৫ অক্টোবর) সেনাবাহিনী ও মগপার্টির সশস্ত্র সদস্য কর্তৃক রাজস্থলী উপজেলাধীন ঘিলাছড়ি ইউনিয়ন ও গাইন্দা ইউনিয়নের দুইজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী যথাক্রমে উজ্জ্বল তঞ্চঙ্গ্যা (৩৮) ও কালামং মারমা (৪০)-কে তাদের স্ব স্ব বাড়ি থেকে তুলে নেয়া হয়।

তুলে নেয়ার পর তাদেরকে রাজস্থলী সেনা ক্যাম্পে রাখা হয় বলে জানা গেছে। সেখানে তাদেরকে অমানুষিকভাবে মারধর করা হয় ।

স্থানীয় সূত্রে জানা যায়, সেনাবাহিনী আজ সোমবার সকালে উজ্জ্বল তঞ্চঙ্গ্যা ও কালামং মারমাকে পুলিশের নিকট সোপর্দ করার চেষ্টা করে। কিন্তু সেনাবাহিনী কর্তৃক অমানষিক মারধর করার ফলে তাদের শারীরিক অবস্থা ছিল আশঙ্কাজনক। ফলে পুলিশ তাদেরকে গ্রহণ করেনি।

এরপর সেনাবাহিনী তাদের দুইজনকে হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করে। চিকিৎসার পর সকাল ১০টার দিকে সেনাবাহিনী উক্ত চেয়ারম্যান প্রার্থীদেরকে মিথ্যা মামলা জড়িত করে রাজস্থলী থানায় সোপর্দ করে।

জানা গেছে যে, ঘিলাছড়ি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী‍ উজ্জ্বল তঞ্চঙ্গ্যাকে ২০২০ সালের অক্টোরব মাসে রাজস্থলী বাজার পাড়ায় সংঘটিত মাছ ব্যবসায়ী মো: জালাল উদ্দিন রিপনকে হত্যা ঘটনায় দায়েরকৃত মামলায় জড়িত করা হয়েছে। মামলার অজ্ঞাতনামা ব্যক্তি হিসেবে উজ্জ্বল তঞ্চঙ্গ্যাকে জড়িত করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রবীন গ্রামবাসী জানান যে, আওয়ামীলীগের রাজস্থলী উপজেলা কমিটির সহ সভাপতি ও ১নং ঘিলাছড়ি ইউনিয়নের আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী রবার্ট ত্রিপুরাকে নির্বিঘ্নে জেতানোর জন্য স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী উজ্জ্বল তঞ্চঙ্গ্যাকে অপহরণ করার পর মিথ্যা মামলায় জড়িত করে জেলে পাঠানো হয়।

অন্যদিকে কালামং মারমাকে সেনাবাহিনী সদস্য মো: নাসিম হত্যা মামলায় জড়িত করা হয়েছে। ২০১৯ সালের ১৮ আগষ্ট মগপার্টি কর্তৃক সশস্ত্র হামলায় সেনাবাহিনীর সৈনিক মো: নাসিম নিহত হন।

উক্ত গ্রামবাসী আরো জানান যে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কালামং মারমা ২নং গাইন্দা ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিয়েছেন। এমতাবস্থায় ইউনিয়নের আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী পুচিমং মারমাকে জেতানোর জন্য বিদ্রোহী প্রার্থী কালামং মারমাকেও তুলে নিয়ে মিথ্যা মামলায় জড়িত করে জেলে প্রেরণ করা হয়েছে।

পুচিমং মারমা রাজস্থলী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক বলে জানা যায়। অপরদিকে কালামং মারমা আওয়ামীলীগের গাইন্দা ইউনিয়ন কমিটির সভাপতি। কালামং মারমা মগপার্টির কাজেও জড়িত বলে জানা যায়।