বান্দরবান থেকে মিথ্যা মামলায় গ্রেপ্তারকৃত শম্ভু কুমার তঞ্চঙ্গ্যাসহ ৪ জন জামিনে মুক্ত

0
540

হিল ভয়েস, ১৬ অক্টোবর ২০২২, বান্দরবান: বান্দরবান থেকে মিথ্যা মামলায় গ্রেপ্তারকৃত জনসংহতি সমিতির কেন্দ্রীয় সদস্য শম্ভু কমুার তঞ্চঙ্গ্যা ও আরও ৩ নিরীহ গ্রামবাসী সম্প্রতি জামিনে মুক্তি পেয়েছেন বলে জানা গেছে।

গত ১১ অক্টোবর ২০২২ বান্দরবান জেলা জজ আদালত থেকে জামিন নিয়ে তারা বান্দরবান জেল থেকে মুক্তি লাভ করেন।

জেল থেকে ছাড়া পাওয়া শম্ভু কুমার তঞ্চঙ্গ্যাসহ আরও তিন গ্রামবাসী হলেন লামা উপজেলা থেকে অংগ্য মারমা, রোয়াংছড়ি উপজেলা থেকে ভূষণজয় তঞ্চঙ্গ্যা ও আলীকদম থেকে রবিদয় তঞ্চঙ্গ্যা।

জানা গেছে, গত ৪ জুলাই ২০২২ সেনাবাহিনী কর্তৃক শম্ভু কুমার তঞ্চঙ্গ্যাসহ উক্ত চার জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত চারজনকে ইতোপূর্বে কথিত এক সশস্ত্র গ্রুপের সাথে গোলাগুলিতে জনৈক সেনা কর্মকর্তার নিহত হওয়ার ঘটনায় দায়েককৃত এক মিথ্যা মামলায় জড়িত করা হয়।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি ২০২২ দিবাগত রাত ১০:৩০ টার দিকে রুমা উপজেলার বথি ত্রিপুরা পাড়া এলাকায় কথিত সশস্ত্র গ্রুপের সাথে সেনাবাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে বলে জানা যায়। ঐ ঘটনায় রেইংখ্যং লেক সেনা ক্যাম্পের কম্যান্ডার সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান ও প্রতিপক্ষের ২ জন নিহত হন বলে জানা যায়। এছাড়াও একজন সেনা সদস্য গুরুতরভাবে আহত হন।

উক্ত ঘটনার পর গত ১০ ফেব্রুয়ারি ২০২২ রেইংখ্যং লেক সেনা ক্যাম্পের ল্যান্স কর্পোরাল আব্দুল্লাহ আল মামুন রুমা থানায় জনসংহতি সমিতির সদস্যসহ ২২ জন এবং অজ্ঞাতনামা আরো ২০/২৫ জনের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করেন। উক্ত মামলার নং ০৩, তারিখ ১০/০২/২০২২, পেনাল কোডের ১৮৬/ ৩৩২/ ৩৩৩/ ৩৫৩/ ৩০৭/ ৩০২/ ১০৯/ ৩৪ ধারা। উক্ত মামলার জিআর নম্বর হচ্ছে ৪৬/২০২২।