বাংলাদেশে দুর্গামূর্তি ভাঙচুর ও তছনছ, এক দুস্কৃতকারী আটক

0
542

হিল ভয়েস, ১২ অক্টোবর ২০১৯, লালমনিরহাট:  বাংলাদেশের বিভিন্ন অংশে এই বছরও দুর্গাপূজার সময় দুস্কৃতকারীদের কর্তৃক দুর্গামূর্তি ভাঙচুর ও তছনছের ঘটনা ঘটেছে। বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের একটি হচ্ছে দুর্গাপূজা।

গত ১ অক্টোবর ২০১৯ রাতে সাত/আট জনের একদল বাঙালি মুসলিম যুবক আচমকা লালমনিরহাট জেলাধীন আদিতমারি উপজেলার ভদাই ক্লাব বাজার এলাকার রাধা বল্লভ দুর্গা মন্দিরে আবির্ভুত হয়ে দুর্গার মূর্তি ভাঙচুর করা শুরু করে। তবে, এক পর্যায়ে, স্থানীয়রা নূর ইসলাম পাশা (২৫) পীং-শমসের আলী, সাং-শিববাড়ি গ্রাম, নামের এক যুবককে ঘটনাস্থলে হাতেনাতে আটক করে। অন্যান্য দুস্কৃতকারীরা ঘটনাস্থল থেকে পালাতে সক্ষম হয়। পরে আটকৃকত নূর ইসলাম পাশাকে আদিতমারি থানার পুলিশের নিকট হস্তান্তর করা হয়। আরও জানা গেছে, গত ২ অক্টোবর ২০১৯ এব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হয়।

গত ৩ অক্টোবর ২০১৯ ময়মনসিংহ জেলাধীন মুক্তাগাছা উপজেলার ঈশ্বরগ্রাম গ্রামের এক দুর্গাপূজা মন্ডপে কিছু মূর্তি দুস্কৃতকারীদের কর্তৃক তছনছ করা হয়। পরে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী মাহমুদ এর নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। কিন্তু রিপোর্টটি প্রস্তুত করার সময় পর্যন্ত, কাউকেই গ্রেফতার করা হয়নি।

গত ১১ অক্টোবর ২০১৯ গভীর রাতে দুস্কৃতকারীরা বাঘেরহাট জেলাধীন চিতলমারি উপজেলার চর বড় বাড়িয়া পূর্ব পাড়া গ্রামস্থ দুর্গা মন্দিরে এক হামলা চালায় এবং দূর্গার মূর্তিসহ সাতটি মূর্তি ভাঙচুর করে। খবর পেয়ে, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আবজাল ঘটনাস্থল পরিদর্শন করেন। কিন্তু দুস্কৃতকারীদের কাউকেই এখনও গ্রেফতার করা হয়নি। তবে মন্দির কমিটির সভাপতি মি: নৃপেন বৈদ্য কর্তৃক এব্যাপারে চিতলমারি থানায় একটি মামলা দায়ের করা হয়।