বরকলে দুই সেটেলার কর্তৃক জুম্ম গৃহবধুর শ্লীলতাহানির অভিযোগ, ১০ হাজার টাকা জরিমানা

0
955

হিল ভয়েস, ১১ সেপ্টেম্বর ২০২০, রাঙ্গামাটি: রাঙ্গামাটি জেলার  বরকল উপজেলায় গেইত্যা মহাজন পাড়া গ্রামে  দুই সেটেলার যুবক কর্তৃক জুম্ম গৃহবধুর (২২) নিজ গৃহে শ্লীলতাহানির অভিযোগ পাওয়া যায়। গত ৯ সেপ্টেম্বর ২০২০ বুধবার সকাল ১০.৩০ ঘটিকায় এ ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায় যে, বরকলের ভূষনছড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড কেয়াঘাট বাজার এলাকার মোঃ রবিউল (২৫) ও মোঃ চুন্নু (৩০)  নামে দুই সেটেলার যুবক উপজেলায় গেইত্যা মহাজন পাড়া গ্রামের বগরা চাকমার বাড়িতে যায়।

সেখান থেকে ফেরার পথে গৃহবধূকে একা পেয়ে সেটেলাররা এই ঘটনা ঘটায়। পরবর্তীতে গৃহবধূর চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে সেটেলাররা সেখান থেকে পালিয়ে যায় বলে জানা যায়।

আজ ১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার সকাল ১০:০০ টায় গোরস্থান আওয়ামীলীগ কার্যালয়ে আওয়ামীলীগের বরকল থানা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নজরুল ইসলাম-এর সমন্বয়ে এক সালিশ অনুষ্ঠিত হয়। উক্ত সালিশে অভিযুক্ত সেটেলারদেরকে সংঘটিত ঘটনার জন্য ১০,০০০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানা গেছে। তবে জুম্মরা উক্ত টাকা গ্রহণ করেনি বলে সূত্র জানিয়েছে।

এছাড়া উক্ত সালিশে কোন সেটেলার বাঙালি জুম্ম অধ্যুষিত এলাকায় প্রবেশ না করা, জুম্মদের মালামাল বাজারে বা রাংগামাটি নেয়ার পথে সেটেলার বাঙালি কর্তৃক কোন প্রকার বাধা প্রদান না করা, জুম্মদের চলাফেরার ক্ষেত্রে সেটেলারদের দ্বারা বাধা সৃষ্টি না করার সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here