নান্যাচরে গভীর রাতে সেনাবাহিনীর হয়রানিমূলক তল্লাশি অভিযান

0
547

হিল ভয়েস, ২৮ অক্টোবর ২০২১, রাঙ্গামাটি: রাঙ্গামাটির নান্যাচর সদর ইউনিয়নের বেতছড়ির সোনারাম কার্বারী পাড়ায় গভীর রাতে সেনাবাহিনী ও সেনামদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক দুই নিরীহ গ্রামবাসীর বাড়িতে তল্লাশি অভিযান চালানোর অভিযোগ পাওয়া গেছে।

২৬ অক্টোবর ২০২১ মঙ্গলবার দিবাগত রাতে এ তল্লাশির ঘটনা ঘটে।

তল্লাশির শিকার ভুক্তভোগীরা হলেন- শান্তি জীবন চাকমা (৩৭), পিতা-রাজ মোহন চাকমা ও বুদ্ধ কুমার চাকমা (৪৭), পিতা- মৃত সত্যবান চাকমা।

স্থানীয় সূত্রে জানা যায়, ২৬ অক্টোবর দিবাগত রাত আনুমানিক ১:৩০টার সময় নান্যাচর সেনা জোন থেকে একদল সেনা সদস্য তাদের মদদপুষ্ট কয়েকজন দুর্বৃত্তকে সাথে নিয়ে সোনারাম কার্বারী পাড়ায় হানা দেয়। এ সময় সেনারা উক্ত দুই গ্রামবাসীর বাড়ি ঘেরাও করে এবং পরে বাড়ি তল্লাশি চালায়। তবে তল্লাশির সময় উভয়ের বাড়িতে কোন লোকজন ছিলেন না। তাদের বাড়ির সকলে জ্ঞানোদয় বনবিহারের কঠিন চীবর দান অনুষ্ঠানে গিয়েছিলেন। কিন্তু লোকজন না থাকা সত্ত্বেও সেনারা তাদের বাড়িতে তল্লাশি চালায়।

এদিকে, বাড়ির লোকজনের অনুপস্থিতিতে বেআইনীভাবে গভীর রাতে সেনাদের এমন তল্লাশির ঘটনায় এলাকাবাসী নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। তারা এধরনের হয়রানিমূলক বেআইনি কার্যক্রম বন্ধের দাবি জানিয়েছেন।

তথ্যসূত্র : সিএইচটি নিউজ