দেবাশীষনগরে এম এন লারমার ৮১তম জন্মবার্ষিকী পালিত

0
886

হিল ভয়েস, ১৫ সেপ্টেম্বর ২০২০, রাঙ্গামাটি: আজ ১৫ সেপ্টেম্বর ২০২০ খ্রী. মহান বিপ্লবী এম এন লারমার ৮১তম জন্মদিবস উপলক্ষে এম এন লারমা স্মৃতি গণপাঠাগার, দেবাশীষ নগর, রাঙ্গামাটি এর উদ্যোগে বিকেল ৪.৩০ ঘটিকায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে সম্পন্ন করা হয়েছে।

কোভিড-১৯-এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অত্র পাঠাগারের সভাপতি সুমন চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আদিবাসী ফোরামের পার্বত্য চট্টগ্রাম অঞ্চল শাখার সাধারণ সম্পাদক ইন্টুমনি তালুকদার, দেবাশীষনগর এলাকার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইন্দ্রদত্ত তালুকদার, পাঠাগারের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ বেসরকারি গণগ্ৰন্থাগার সমিতির রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি সাগর ত্রিপুরা (নান্টু) প্রমুখ বক্তব্য রাখেন।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তাবৃন্দ এম এন লারমার আত্মজীবনী, নীতি-আদর্শ ও দর্শন ধারণ করে যথাযত প্রয়োগে পাঠাগার একটি সমাজ, দেশ ও জাতীয়ভাবে আলোকিত মানুষ গড়ার সহায়ক ভূমিকা প্রতিপালনে আশাবাদ ব্যক্ত করে বক্তারা আলোচনা করেন।

অতঃপর এলাকার ২০২০ সালের এসএসসি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শিক্ষার্থীদের সাফল্য স্বরুপ ও উজ্জ্বল ভবিষ্যতের প্রত্যাশা জানিয়ে অতিথিবৃন্দদের মাধ্যমে শুভেচ্ছা পুরস্কার প্রদান করা হয়।

পরিশেষে আলোচনা সভার সভাপতি সুমন চাকমার সমাপনী বক্তব্যের মাধ্যমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিসমাপ্তি ঘটে। পরে সন্ধ্যায় মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের আয়োজন শেষ হয়।