দীঘিনালায় সংস্কারপন্থী ও ইউপিডিএফ-গণতান্ত্রিক সন্ত্রাসী কর্তৃক এক জুম্ম পরিবারের ওপর হয়রানি

0
1153

হিল ভয়েস, ৪ জুলাই ২০২০, খাগড়াছড়ি:  খাগড়াছড়ি জেলার দীঘিনালার মেরুং এলাকায় সেনা-সমর্থিত সংস্কারপন্থী সন্ত্রাসীদের কর্তৃক এক নিরীহ জুম্ম পরিবারকে হুমকি প্রদানসহ নানাভাবে হয়রানি করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ৪ জুলাই ২০২০ বিকেলের দিকে সংস্কারপন্থী ও ইউপিডিএফ-গণতান্ত্রিক সন্ত্রাসীদের একটি দল তাদের আস্তানায় মেরুং ইউনিয়নের ছোট কাঙারা হেয়ি এলাকার বাসিন্দা জুরোসেন চাকমা (৬৫) নামে এক নিরীহ জুম্মকে ডেকে নিয়ে আসে। সন্ত্রাসীরা এসময় জুরোসেন চাকমার সাথে খারাপ ব্যবহার করে এবং বিপুল পরিমাণ টাকা আদায় করা হবে বলে হুমকি দেয়। এক পর্যায়ে সন্ত্রাসীদের এক নেতা ফাইটার চাকমা জুরোসেন চাকমার মোবাইল ফোন ও সিমকার্ড কেড়ে নেয়।

জানা গেছে, জুরোসেন চাকমার ছেলে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির একজন সক্রিয় সদস্য।

স্থানীয়দের ধারণা, এ কারণেই সংস্কারপন্থী ও ইউপিডিএফ-গণতান্ত্রিক সন্ত্রাসীরা জুরোসেন চাকমার সাথে এমন আচরণ করছে। কিন্তু তাদের প্রশ্ন হল হল, ছোট অন্য দলের সদস্য বলেই কি তার বয়স্ক পিতার সাথে এমন অমানবিক আচরণ করা হবে?

স্থানীয়রা আরও জানিয়েছেন, সংস্কারপন্থী ও ইউপিডিএফ-গণতান্ত্রিক সন্ত্রাসীরা প্রায়ই এলাকার মানুষকে নানাভাবে হয়রানি, নিপীড়ন চালায় এবং চাঁদা আদায় করে থাকে। একাধিকবার প্রশাসনের লোকদের এব্যাপারে অবহিত করা হলেও তারা নিরব ভূমিকা পালন করে চলেছেন।