কাপ্তাইয়ে সেনাবাহিনীর গুলিতে একজন কাঠুরিয়া নিহত, আরেকজন আহত

0
1211
ছবি : প্রতিকী

হিল ভয়েস, ২৮ জুলাই ২০২২ রাঙ্গামাটি: রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলাধীন রিজার্ভমুখের কালাপানি এলাকায় সেনাবাহিনীর এলোপাতাড়ি গুলিতে একজন নিরীহ কাঠুরিয়া নিহত ও আরেকজন গ্রামবাসী আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নিহত ব্যক্তির নাম নিখিল দাশ। তিনি মৃদুল দাশের ছেলে। অন্যদিকে আহত ব্যক্তি একজন মারমা বলে জানা গেছে। তবে তার নাম এ রিপোর্ট লেখা পর্যন্ত পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায় যে, আজ বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকালে নিহত নিখিল দাশ ও আহত মারমা গ্রামবাসী কালাপানি এলাকায় বনজ সামগ্রী সংগ্রহ করতে যান। এ সময় টহলরত একদল সেনা সদস্য কোন কিছু জিজ্ঞাসাবাদ না করে এলোপাতাড়ি গুলি বর্ষণ করে।

এ সময় গুলিবিদ্ধ হয়ে নিখিল দাশ ঘটনাস্থলে নিহত হন। লাশ উদ্ধার করে কাপ্তাই থানায় আনা হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে মারমা গ্রামবাসীর পেছন থেকে গুলি লেগে সামনে দিয়ে বের হয়ে যায় বলে জানা গেছে। তিনি গুরুতর জখম হন বলে সূত্র জানিয়েছে। তবে তিনি এখন কোথায় আছেন তা নিশ্চিত করে জানা যায়নি।

এলোপাতাড়ি গুলিতে হতাহত হওয়ার ঘটনাকে ধামাচাপা দিতে সেনাবাহিনী নিহত নিখিল দাশকে জনসংহতি সমিতির সহযোগী হিসেবে সেনা-মদদপুষ্ট নিউজপোর্টালের মাধ্যমে অপপ্রচার চালায়।

বিগত বছরগুলোতে কাপ্তাইয়ে বনরক্ষী ও নিরাপত্তা বাহিনীর গুলিতে অনেক মারমা ও তঞ্চঙ্গ্যা গ্রামবাসী নিহত হওয়ার ঘটনা সংঘটিত হয়েছিল। কিন্তু এসব কোন ঘটনার ভিক্টিম বা ভিক্টিমের পরিবার ন্যায় বিচার পায়নি।