রোয়াংছড়িতে ইউপিডিএফ (গণতান্ত্রিক) সন্ত্রাসীদের মোতায়েন, এলাকায় আতঙ্ক

0
325
Photo: An armed group of UPDF (Democratic) terrorists

হিল ভয়েস, ২৩ নভেম্বর ২০২২, বান্দরবান: বান্দরবান জেলাধীন রোয়াংছড়ি উপজেলা সদরে সেনাবাহিনী ও স্থানীয় আওয়ামীলীগের ছত্রছায়ায় ইউপিডিএফ (গণতান্ত্রিক) সন্ত্রাসীদের একটি সশস্ত্র গ্রুপকে মোতায়েন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ফলে রুমা ও রোয়াংছড়ি এলাকায় সেনা-মদদপুষ্ট বম পার্টি সন্ত্রাসীদের উৎপাত ও হয়রানির পাশাপাশি প্রকাশ্য দিবালোকে রোয়াংছড়ি সদরে ইউপিডিএফ (গণতান্ত্রিক) সন্ত্রাসীদের সশস্ত্র উপস্থিতিতে এলাকাবাসীর মধ্যে নতুন আতঙ্ক সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার (২১ নভেম্বর) রোয়াংছড়ি বাজারে খোদ আওয়ামীলীগ কার্যালয়ে এবং আবাসিক হোটেল রাধামনে ১৯ জনের ইউপিডিএফ (গণতান্ত্রিক) সন্ত্রাসীদের একটি সশস্ত্র গ্রুপকে মোতায়েন করা হয়। ১৯ জনের দলটির সাথে সন্ত্রাসীদের প্রশাসনিক প্রধানের দায়িত্বে নিয়োজিত অনুপম চাকমা এবং ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক উবামং মারমা রয়েছেন বলে জানা গেছে।

অপরদিকে রোয়াংছড়ি সদরের পুরাতন পুলিশ ক্যাম্প পাহাড় এলাকায়ও সন্ত্রাসীদের ১২ জনের একটি সশস্ত্র গ্রুপ অবস্থান নিয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় আওয়ামীলীগের কর্মী ও কয়েকজন বাজারের এলাকাবাসী সন্ত্রাসীদের খাদ্য ও অন্যান্য সামগ্রী সরবরাহের দায়িত্ব পালন করছেন।

অপর একটি সূত্র জানায়, গতকাল মঙ্গলবার (২২ নভেম্বর) রোয়াংছড়ি সদর সেনা ক্যাম্পে বান্দরবান সদর সেনা জোনের কম্যান্ডার মাহমুদুর রহমান ও ডিজিএফআই’র ফিল্ড অফিসার সন্ত্রাসীদের সাথে একটি গোপন বৈঠক করেন। বৈঠকে ইউপিডিএফ (গণতান্ত্রিক)-এর সশস্ত্র সন্ত্রাসীদের রোয়াংছড়ি উপজেলায় মোতয়েন, সেনাবাহিনী ও সন্ত্রাসীদের যৌথ অভিযানসহ নানা বিষয়ে আলোচনা হয় বলে জানা যায়।

বান্দরবানে পিসিপি’র জেলা সভাপতিকে হুমকি:

স্থানীয় সূত্রে জানা গেছে যে, গতকাল মঙ্গলবার (২২ নভেম্বর) ইউপিডিএফ (গণতান্ত্রিক) সমর্থিত পিসিপি’র বান্দরবান জেলার সভাপতি জয়বাবু তঞ্চঙ্গ্যা পার্বত্য চুক্তির পক্ষের পিসিপি’র বান্দরবান জেলা শাখার সভাপতি থোয়াইক্যজাই চাককে এই মর্মে হুমকি দেন যে, “বান্দরবান সরকারি কলেজে কোনোভাবেই চুক্তির পক্ষের পিসিপি’র কাজ করা যাবে না। বান্দরবান থাকতে হলে এই শর্ত মানতে হবে।”

বান্দরবান সরকারি কলেজের সামনের চায়ের দোকানে ইউপিডিএফ (গণতান্ত্রিক) সমর্থিত পিসিপি’র জেলা সভাপতি জয়বাবু তঞ্চঙ্গ্যার এই হুমকি প্রদানের সময় তার সহযোগী মধ্যমপাড়ার পুলুমং মারমা, ক্যচিং মারমাসহ ৫ জন এবং ছাত্রলীগের কলেজ শাখার সভাপতি টিপু দাস ও বান্দরবান সদর উপজেলা শাখার সভাপতি হ্লাগ্য মারমাও সেখানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জয়বাবু তঞ্চঙ্গ্যা ইউপিডিএফ (গণতান্ত্রিক) সমর্থিত পিসিপি’র বান্দরবান জেলার সভাপতি দায়িত্বের পাশাপাশি চট্টগ্রামের রাঙ্গুনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ শাখার ছাত্রলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবেও কাজ করছেন বলে জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here